জকিগঞ্জে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে কাউন্সিলর পুতুলের উদ্যোগে আলোচনা সভা

জকিগঞ্জে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে কাউন্সিলর পুতুলের উদ্যোগে আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক, জকিগঞ্জ টুডে:: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে জকিগঞ্জে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর আলমগীর হোছাইন পুতুলের উদ্যোগে এ আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। পৌর কাউন্সিলর আলমগীর হোছাইন পুতুলের সভাপতিত্বে ও যুবলীগ নেতা আবু তাহের জুনেদের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংঙ্গীত পরিবেশন করে স্থানীয় শিল্পীগোষ্টি।

অনুষ্ঠানে অতিথির বক্তব্য রাখেন প্রবীন আওয়ামীলীগ নেতা ফুরকান আহমদ মুন্সি, পৌরসভা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল গণি, সাবেক কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা আছদ্দর আলী, উপজেলা যুবলীগের সিনিয়র সদস্য ফয়েজ আহমদ, যুবলীগ নেতা আব্দুর রাজ্জাক প্রমূখ। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন যুবলীগ নেতা খালেদ আহমদ, ওলিরানা, আলম আহমদ, ছাত্রলীগ নেতা রেদোওয়ান হোসেনসহ ওয়ার্ডের সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

আলোচনা সভায় বক্তারা বলেন, মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা আমাদের অহংকার। বঙ্গবন্ধুর দূরদর্শী নেতৃত্বের কারণেই স্বাধীনতা অর্জন হয়েছে। ৭ ই মার্চের ঐতিহাসিক ভাষণের প্রতি উদ্বুদ্ধ হয়ে দেশের মুক্তিকামী জনতা পাকহানাদার বাহিনীকে প্রতিহত করে দেশ স্বাধীন করে। কিন্তু বাংলাদেশ স্বাধীনতা লাভের পর ষড়যন্ত্রকারীরা স্বাধীনতাকে মেনে নিতে পারেনি তাই বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করেছে। সেদিন জাতির জনকের কন্যা দেশের বাইরে থাকায় ঘাতকদের হাত থেকে বেঁচে যান। পরে তাঁকেও বার বার হত্যার ষড়যন্ত্র করা হয়েছে। আজ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বের কারণে বাংলাদেশ বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। দেশের উন্নয়নের স্বার্থে সমৃদ্ধ রাষ্ট্র গড়তে আগামী সংসদ নির্বাচনে আবারও নৌকা মার্কায় ভোট দিয়ে আওয়ামী লীগ সরকারকে ক্ষমতায় আনতে বক্তারা সকলের প্রতি আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরো খবর